বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
শিক্ষানবিসদের ডিএমপি কমিশনার

ব্যবহারে বিনয়ী, আইনে কঠোর হবেন

নিজস্ব প্রতিবেদক

আইন প্রয়োগে কঠোর ও ব্যবহারে বিনয়ী হবেন। সবসময় মনে রাখতে হবে আপনি আমি জনগণের সেবক। জনগণকে সেবা দেওয়াই আমাদের কাজ। অনুরাগ, বিরাগ ও আবেগের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা নেবেন। কিন্তু কোনো অবস্থায় গালমন্দ, খারাপ আচরণ ও দুর্ব্যবহার করবেন না।

গতকাল দুপুরে রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে সদ্য যোগদানকৃত শিক্ষানবিস সার্জেন্টদের উদ্দেশে এসব নির্দেশনা দেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ডিএমপির সুনাম ও ভাবমূর্তি বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে। এ সময় কারও সঙ্গে দুর্ব্যবহার ও খারাপ আচরণ করা যাবে না।

ডিএমপি কমিশনার বলেন, দায়িত্ব পালনের সময় বডিওয়ার্ন ক্যামেরা সচল রাখুন। দায়িত্ব পালনে কেউ আপনার ওপর চড়াও হলে আপনি শান্ত থেকে দায়িত্ব পালন করুন এবং ঘটনাটি বডিওয়ার্ন ক্যামেরা দ্বারা রেকর্ড করুন। আইনের প্রয়োগ করার পাশাপাশি কোনো রকম জনহয়রানিমূলক কাজ করা যাবে না।

ডিএমপির ট্রাফিক বিভাগের কাজ চ্যালেঞ্জিং। বিশ্বের অনেক দেশ ভ্রমণ করেছি, মনে হয় বাংলাদেশই একমাত্র দেশ যেখানে ট্রাফিক নিয়ন্ত্রণ হয় হাতের ইশারায়। ট্রাফিক পুলিশ সদস্যরা রমজানে রাস্তায় শুধু পানি খেয়ে ইফতার করেন। জীবনের ঝুঁকি নিয়ে সব প্রাকৃতিক বৈরিতা উপেক্ষা করে নিজেদের দায়িত্ব পালন করে যানজট সহনীয় পর্যায়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেন।

নবীন সার্জেন্টদের সতর্ক করে ডিএমপি প্রধান বলেন, কোনো রকম অনিয়ম ও দুর্নীতি চলবে না। ডিএমপির সুনাম, মূল্যবোধ ও ভাবমূর্তি বিনষ্ট হয় এমন কাজ করলে তাকে ছাড় দেওয়া হবে না। আপনারা পেশাদারিত্বের সঙ্গে, ধৈর্যশীল ও বিনয়ী হয়ে দায়িত্ব পালন করবেন। দায়িত্ব পালনে কেউ আহত বা অসুস্থ হলে তাকে আমরা যথাযথ চিকিৎসার ব্যবস্থা করে থাকি।

 

সর্বশেষ খবর