মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

ভয়াল ২৯ এপ্রিল এখনো কাঁদায়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ভয়াল ২৯ এপ্রিল এখনো আমাদের কাঁদায়। কারণ স্বজন হারানোর বেদনা এখনো আমরা কেউ ভুলতে পারিনি। অনেকের পরিবার এখনো তাদের স্বজনের স্মৃতি নিয়ে কাঁদছে। 

গতকাল সন্দ্বীপ অ্যাসোসিয়েশন চট্টগ্রামের ১৯৯১-এর ২৯ এপ্রিল ভয়াল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ও বন্যায় নিহতদের স্মরণে আয়োজিত পবিত্র খতমে কোরআন ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

হালিশহরের এ-ব্লক কেন্দ্রীয় জামে মসজিদে নিহতদের রুহের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডা. মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহসভাপতি মো. আবুল কাশেম দুলাল, সাধারণ সম্পাদক মো. আবু ইউসুফ রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউল হাসান, অর্থ সম্পাদক মুহাম্মদ মনিরুল মাওলা, সাংগঠনিক সম্পাদক মো. ইয়াসিন মামুন প্রমুখ।

ভয়াল ২৯ এপ্রিল উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটি স্মরণ এবং নিহতদের আত্মার শান্তি কামনায় নানা কর্মসূচি পালন করছে। এর মধ্যে আছে আঁরার চাটগাঁ ও ন্যাচার রিসার্চের উদ্যোগে গতকাল সন্ধ্যায় থিয়েটার ইনস্টিটিউট গ্যালারিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। মহেশখালী সমিতি চট্টগ্রামের উদ্যোগে অনুষ্ঠিত হয় ভয়াল ২৯ এপ্রিল নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

প্রসঙ্গত, ১৯৯১ সালের এই দিনে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে নিহত হয় দক্ষিণ-পূর্ব উপকূলীয় অঞ্চলের প্রায় এক লাখ ৩৮ হাজার জন, সর্বস্ব হারিয়েছেন এক কোটি মানুষ। ১৯৯১ সালের ২৯ এপ্রিল চট্টগ্রাম বিভাগের উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড়টি প্রায় ২৫০ কিলোমিটার বেগে আঘাত হানে।

সর্বশেষ খবর