মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

নোয়াখালী বিশ্ববিদ্যালয় ও ভিকারুননিসার নিয়োগ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত রাখার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক -১ এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। এতে বলা হয়, অনিয়মের অভিযোগ পাওয়ায় অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত করতে নির্দেশনা দেওয়া হলো। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। জানা গেছে, গত ২৬ এপ্রিল ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 সেখানে ৩০ নম্বরের পরীক্ষায় প্রার্থী ছিলেন ১৩ জন। এর মধ্যে এক প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নিয়ে সাড়ে তিন নম্বর পান। পরে ওই প্রার্থীকে অধ্যক্ষ নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এ ছাড়া প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাতেও ওই শিক্ষককে অধ্যক্ষ হিসেবে নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে এ সিদ্ধান্তে আপত্তি জানান পর্ষদের দুজন সদস্য। তারা গত রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে একাধিক অভিযোগ দেন। এরপরেই মন্ত্রণালয় অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম স্থগিত করে।

অন্যদিকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব পর্যায়ের শিক্ষক-কর্মচারী পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দিয়েছে সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ গত রবিবার এক আদেশে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দেয়। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানকে ওই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

জানা গেছে, নীতিমালা লঙ্ঘন করে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগের অভিযোগ রয়েছে এ বিশ্ববিদ্যালয়ে। নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের একটি পক্ষ শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েছে বলেও নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে।

সর্বশেষ খবর