শুক্রবার, ৩ মে, ২০১৯ ০০:০০ টা

জামিন জালিয়াতির মামলায় রাজশাহীতে আইনজীবী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাদক চোরাচালান মামলায় জামিন জালিয়াতির অভিযোগে রাজশাহী বার অ্যাসোসিয়েশনের সদস্য আইনজীবী সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করা হয়েছে। ঢাকার শাহবাগ থানা পুলিশের একটি দল গতকাল ভোরে সালাহউদ্দিনকে তার গোদাগাড়ী পৌর এলাকার গড়ের মাঠের বাড়ি থেকে গ্রেফতার করে। হাই কোর্টে একটি মাদক মামলার জামিন জালিয়াতির অভিযোগে শাহবাগ থানায় করা মামলায় অ্যাডভোকেট সালাহউদ্দিনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৬ সালের ১৭ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ী পৌর এলাকার আঁচুয়াভাটা গ্রামের আফজাল হোসেন বিশ্বাসের ছেলে আশরাফুল ইসলাম বাবুকে ৫৫০ গ্রাম হেরোইনসহ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে গোদাগাড়ী থানা পুলিশ। এ বিষয়ে গোদাগাড়ী থানায় মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়।

রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতে আশরাফুল ইসলাম বাবুর জামিন না হওয়ায় হাই কোর্টে জামিনের জন্য আবেদন করা হয়। ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি বিচারপতি শেখ আবদুল আওয়ালের নেতৃত্বাধীন হাই কোর্টের একটি বেঞ্চ আশরাফুল ইসলাম বাবুর জামিন মঞ্জুর করেন। হাই কোর্টের জামিনের আদেশনামাসহ রাজশাহীর বিচারিক আদালতে আসামির পক্ষে জামিননামা দাখিল করেন অ্যাডভোকেট সালাহউদ্দিন আহমেদ। হাই কোর্টের জামিনের কাগজপত্রে ৫৫০ গ্রাম হেরোইনের স্থলে মাত্র ৪৮ গ্রাম হেরোইন দেখানো হয়েছে। আইনজীবী সালাহউদ্দিন নিম্ন আদালতে থাকা মামলার মূল অনুলিপি জাল করে নকল কাগজপত্র হাই কোর্টে দাখিল করেছেন বলে ধরা পড়ে। মার্চ মাসে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার দফতরের তত্ত্বাবধায়ক মজিবুর রহমান বাদী হয়ে অ্যাডভোকেট সালাহউদ্দিন ও তার সহযোগীদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি জালিয়াতির মামলা করেন। সেই মামলার আসামি হিসেবে অ্যাডভোকেট সালাহউদ্দিনকে গতকাল গ্রেফতার করে পুলিশ।

সর্বশেষ খবর