শুক্রবার, ৩ মে, ২০১৯ ০০:০০ টা

বগুড়ায় গোলাগুলিতে চরমপন্থি দলের নেতা জ্যোতি নিহত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শেরপুরে নিজেদের মধ্যে গোলাগুলিতে শফিউর রহমান জ্যোতি (৫৩) নামে চরমপন্থি দলের আঞ্চলিক নেতা নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। মঙ্গলবার রাত ১টার দিকে শেরপুর-ধুনট সড়কের বোয়ালকান্দি ব্রিজের কাছে গোলাগুলিতে জ্যোতি নিহত হয়। পুলিশ বলছে, নিহত জ্যোতির নামে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে।

নিহত জ্যোতি ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের প্রতাপখাদুলি গ্রামের মৃত মোজাফফর হোসেনের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার গান, ৩ রাউন্ড গুলি, ১টি রামদা এবং জ্যোতির ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করেছে।

জেলা পুলিশ জানিয়েছে, জ্যোতি নিষিদ্ধ চরমপন্থি দলের আঞ্চলিক নেতা হিসেবে পাবনা, নাটোর ও সিরাজগঞ্জে বিচরণ করত। পুলিশের রেকর্ডে তার বিরুদ্ধে ৫টি হত্যাসহ মোট ১৩টি মামলা রয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শেরপুর উপজেলার বোয়ালকান্দি এলাকায় শেরপুর-ধুনট সড়কে ব্রিজের কাছে গোলাগুলি হচ্ছে এমন খবর পেয়ে ঘটনাস্থলের দিকে দ্রুত যাওয়া হয়। এ সময় শেরপুর থানা পুলিশও রওনা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যায় এবং একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। শেরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়। দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার পর চরমপন্থিরা ৮ এপ্রিল রাতে শেরপুরে টহল পুলিশের ওপর হামলা চালিয়ে নিজেদের তৎপরতার কথা জানান দেয়।

সর্বশেষ খবর