শনিবার, ১৮ মে, ২০১৯ ০০:০০ টা
স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা

শেখ হাসিনা রাজনীতিতে আশার আলো ফিরিয়ে দিয়েছেন

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ নির্বাসিত জীবন শেষে অনেক প্রতিকূল পরিবেশে ১৯৮১ সালে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে অন্ধকারে নিমজ্জিত রাজনীতিতে আশার আলো ফিরিয়ে দিয়েছেন। শেখ হাসিনার আগমনে আওয়ামী লীগ রাজনৈতিক সংকট থেকে মুক্তি পেয়েছিল। তাঁকে সেদিন দলের সভানেত্রী নির্বাচিত করাটাও যে সঠিক ছিল, পরবর্তীতে তাঁর দূরদর্শী নেতৃত্বের মধ্য দিয়ে সেটি প্রমাণিত হয়েছে। তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল।

গতকাল বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় দলের কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। 

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও আলোচনা সভার প্রধান অতিথি আমির হোসেন আমু বলেন, সেদিন আওয়ামী লীগ যে কারণেই তাঁকে সভাপতি নির্বাচিত করুক না কেন, পরবর্তীতে তাঁর দূরদর্শী নেতৃত্ব, রাষ্ট্রনায়কোচিত নেতৃত্ব প্রমাণ করে দিয়েছে শেখ হাসিনাকে সভানেত্রী নির্বাচিত করার সিদ্ধান্ত সঠিক ছিল। শেখ হাসিনা বাংলাদেশের মানুষের মুক্তির অগ্রদূত। বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন, তাঁর কন্যা শেখ হাসিনা দেশের সাংস্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন।

সভাপতির বক্তৃতায় প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনা তিনটি শপথ নিয়ে দেশে ফিরেছিলেন। পিতৃহত্যার বিচার, গণতন্ত্র প্রতিষ্ঠা এবং ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠারÑ এসবই তিনি করেছেন। শিক্ষার আলোয় আলোকিত করেছেন। দেশকে উৎকর্ষতার দিকে নিয়ে যাচ্ছেন। পদ্মা সেতু আজ দৃশ্যমান, কাজ সমাপ্তের পথে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আজ যারা আইনের শাসনের কথা বলেন, তাদের নেতা ‘খুনি’ জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে আইনের শাসন ভূলুণ্ঠিত করেছিলেন। শেখ হাসিনা বঙ্গবন্ধুর হত্যার বিচার করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, তথ্যমন্ত্রী এবং প্রচার সম্পাদক হাছান মাহমুদ, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত অনুষ্ঠানে বক্তব্য দেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সর্বশেষ খবর