শনিবার, ১৮ মে, ২০১৯ ০০:০০ টা

মাহফুজ উল্লাহ ছিলেন অন্ধকারে আলোকবর্তিকা

---- আবদুল্লাহ আল নোমান

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ ছিলেন একজন জাতীয়তাবাদী মনস্ক  লোক। তিনি ছিলেন অন্ধকারে আলোকবর্তিকা। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে বই লিখে গভীর জ্ঞানের পরিচয় দিয়েছেন তিনি। তার সত্যবাদী ও গণতন্ত্রমনা বিশ্লেষণের ভাষা অনেক শক্তিশালী।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত প্রয়াত সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপিকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে ক্ষমতাসীন দল। তারা নেতা-কর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। সুতরাং ক্ষমতাসীনদের কথায় বিভ্রান্ত হবেন না। তিনি বলেন, জিয়াউর রহমানের যে রাজনৈতিক দর্শন ছিল, সেটা মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে এগিয়ে যেতে হবে। রাজনীতিতে জেল-জুলুম থাকবে। সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি জাতীয় ঐক্যফ্রন্টের নিয়ামক শক্তি। ঐক্যফ্রন্ট গঠন হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুমতি সাপেক্ষে। ফ্রন্টে ভিন্নমত থাকবে, এটাই গণতন্ত্র। তিনি বলেন, বর্তমান সরকার লুটপাটের সরকার, এরা এ দেশটাকে লুটেপুটে খাচ্ছে। এই দুর্নীতিবাজ সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে দলীয় নেতা-কর্মীদের সুশৃঙ্খল হতে হবে। তাহলেই খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ ছিলেন সত্য ও স্পষ্টবাদী লোক। যেসব বিশিষ্টজনের মেরুদ  মাখন দিয়ে তৈরি, সেসব বুদ্ধিজীবীর সংখ্যা এত বেশি, তারা সবাই শাসক দলের অনুগত, সেই ক্ষেত্রে একজন সত্য ও গণতন্ত্রকামী মাহফুজ উল্লাহ ছিলেন অনেক শক্তিশালী। অত্যাচারী মানুষের পক্ষে মাহফুজ উল্লাহ ছিলেন লাইট হাউস।

সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় বক্তব্য রাখেন শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর