বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ ০০:০০ টা

প্রত্যাহার পাবনার নির্বাহী প্রকৌশলী

পাবনা প্রতিনিধি

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিন সিটি আবাসনের আসবাবপত্র কেনা ও ফ্লাটে উঠানোয় বালিশ দুর্নীতির ঘটনায় নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল দুপুরে গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন স্বাক্ষরিত একটি পত্র পাবনা অফিসে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন গণপূর্ত অধিদফতর পাবনা সার্কেলের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার।

 বিষয়টি নিয়ে রবিবার দুটি তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়।

গণপূর্ত অধিদফতর পাবনা সার্কেলের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার দেবাশীস চন্দ্র সাহা বলেন, রূপপুর পারমাণবিক বিদুৎ কেন্দ্রের গ্রিন সিটি আবাসনের আসবাবপত্র কেনা ও ফ্লাটে উঠানোকে কেন্দ্র করে বালিশ নিয়ে গণমাধ্যমে যে তোলপাড় সৃষ্টি হয়েছে তার পরিপ্রেক্ষিতে হয়তো নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

তবে ওই পত্রে তাকে রিজার্ভে নেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

এদিকে, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব এবং গণপূর্ত অধিদফতর থেকে একজন অতিরিক্ত প্রধান প্রকৌশলীর নেতৃত্বে পৃথক কমিটি গঠন করা হয়। প্রতিবেদন না পাওয়া পর্যন্ত ঠিকাদার প্রতিষ্ঠানের বিল বন্ধ রাখার জন্য মন্ত্রণালয় থেকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি রূপপুর পারমাণবিক বিদু্যুৎ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের বসবাসের জন্য নির্মিত গ্রিন সিটিতে আসবাবপত্র ও অন্যান্য জিনিসপত্র ক্রয়ে লাগামছাড়া দুর্নীতির তথ্য ফাঁস হয়েছে। একটি বালিশের পেছনে ব্যয় দেখানো হয়েছে ৬ হাজার ৭১৭ টাকা। এর মধ্যে দাম বাবদ ৫ হাজার ৯৫৭ টাকা আর সেই বালিশ নিচ থেকে ফ্ল্যাটে উঠাতে খরচ ৭৬০ টাকা উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ খবর