শনিবার, ২৫ মে, ২০১৯ ০০:০০ টা

রাজধানীতে তিন মাংসের দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

সিটি করপোরেশন নির্ধারিত মূল্য তালিকা দৃশ্যমান না রাখার অভিযোগে রাজধানীর তিন মাংসের দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল সকাল থেকেই রাজধানীর মিরপুর এলাকায় বেশকিছু মাংসের দোকানে সংস্থাটির সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডলের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। পুরান ঢাকায় পৃথক অভিযানে নকল কসমেটিক্স বিক্রির অভিযোগে ৬ প্রতিষ্ঠানকে মোট ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরপুরের অভিযানে সাইফুলের মাংসের দোকানকে, রাজীবের মাংসের দোকানকে এবং নূর হোসেনের মাংসের দোকানকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি একই এলাকায় ইফতারির জন্য বাসি জিলাপি বিক্রির উদ্দেশে সংরক্ষণের অভিযোগে মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা ও পূর্ণিমা রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

মিরপুর-৬ নম্বর এলাকায় দেখা যায়, প্রতি কেজি গরুর মাংসের জন্য সরকার নির্ধারিত মূল্য ৫২৫ টাকা থেকে বেশি দামে বিক্রি করা হচ্ছে। মূল্য তালিকাও পাওয়া যায়নি এসব দোকানে। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আবদুল জব্বার ম ল বলেন, যে দোকানে মূল্য তালিকা দেওয়া নেই এমন তিনটি মাংসের দোকানকে আমরা জরিমানা করেছি। আরেকটি ইফতারের দোকান যেখানে আগের দিনের বাসি ইফতার রাখা ছিল, তাদের আমরা জরিমানার আওতায় এনেছি।  

এদিকে পুরান ঢাকার চকবাজারে অভিযান চালায় সংস্থাটির সহকারী পরিচালক মাসুম আরেফিন ও প্রণব কুমার প্রামাণিক। এ সময় নকল কসমেটিক্স বিক্রির অভিযোগে কসমেটিক্স পাইকারি বাজারের রুদ্র কসমেটিক্সকে ৫০ হাজার টাকা, আলম এন্টারপ্রাইজকে এক লাখ টাকা, এ রহিম অ্যান্ড সন্সকে ৫০ হাজার টাকা, মেসার্স তানভীর ব্রাদার্সকে ৩০ হাজার টাকা, নুর ট্রেডিংকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরি ও সংরক্ষণের অভিযোগে বিক্রমপুর মিষ্টান্ন ভা ার হাতিরপুলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ খবর