শনিবার, ২৫ মে, ২০১৯ ০০:০০ টা

হিজবুত তাহরির নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে জাহিদুল ইসলাম ওরফে জাহিদ (৩৭) নামে নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরির বাংলাদেশের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বৃহস্পতিবার রাতে বিবিরবাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে এটিইউ।

 এটিইউর দাবি, জাহিদ অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা এবং সরকারবিরোধী ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে লিপ্ত ছিল। তার কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পোস্টার, একটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন, উগ্রপন্থি বই এবং পুস্তিকা উদ্ধার করা হয়েছে।

এটিইউর পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মাহিদুজ্জামান জানান, জাহিদ ঢাকা মহানগর পূর্ব শাখার দাওয়াহ বিভাগের প্রধান ও মিডিয়া শাখার অন্যতম সদস্য। গত ৯ মে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্যা থেকে হিজবুত তাহরির আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দীনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে জাহিদকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, জাহিদ ২০০৫ সালে বুয়েটের যন্ত্রকৌশল বিভাগ থেকে স্নাতক পাস করেন। ২০০৯ সালে মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের উত্তরা ও ধানমন্ডি শাখায় এবং ২০১৪-২০১৫ সালে ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতা করেছেন। জাহিদ যাত্রাবাড়ীতে আলফ্রেড ইংলিশ মিডিয়াম স্কুল অ্যান্ড কলেজে কর্মরত ছিলেন। বুয়েটে পড়ার সময় জাহিদ ২০০৫ সালে হিজবুত তাহরিরের সঙ্গে সাংগঠনিকভাবে যুক্ত হন। ২০০৯ সালে ১৫ অক্টোবর হিজবুত তাহরির নিষিদ্ধ হওয়ার পর গোপনে দাওয়াত ও সদস্য সংগ্রহ অব্যাহত রাখেন তিনি। গত ১৫ বছর ধরে জাহিদ রাজধানীর নানা এলাকায় সংগঠনটির দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

সর্বশেষ খবর