রবিবার, ২৬ মে, ২০১৯ ০০:০০ টা
মালিকদের ডিএমপি কমিশনার

মাদকাসক্তদের হাতে গাড়ি নয়

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, মাদকাসক্তরা জাতির শত্রু। মাদকাসক্ত কেউ পরিবহনে যুক্ত থাকতে পারবে না। মাদকাসক্ত কোনো চালক বা হেলপারের হাতে গাড়ির স্টিয়ারিং তুলে দেবেন না। চালক কিংবা হেলপারকে মাদকাসক্ত মনে হলে তার ডোপ টেস্ট করান। তাকে গাড়ির কাজে নিয়োগ করবেন না। এ বিষয়ে সার্বিক সহযোগিতা করা হবে।

গতকাল রাজধানীর মহাখালী আন্তজেলা বাস টার্মিনালে আয়োজিত আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভায় পরিবহন মালিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন মালিক সমিতির আয়োজনে এবং ট্রাফিক উত্তর বিভাগের সহযোগিতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ঈদ যাত্রার সময় রাজধানীর যেসব পয়েন্টে গাড়ি বের হয় এবং প্রবেশ করে সেগুলো ফাঁকা ও যানজটমুক্ত রাখতে হবে। তাহলে গাড়ি খুব দ্রুত যাত্রী নিয়ে প্রবেশ করতে পারবে, আবার বেরও হতে পারবে। এতে ঈদ যাত্রার ভোগান্তি অনেকাংশে কমে আসবে। ডিএমপি প্রধান বলেন, সরকারের পক্ষ থেকে যে ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে তার বেশি ভাড়া নেওয়া যাবে না।

সরকারের নির্দেশনা অমান্য করে টিকিট বেশি দামে বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না।

ডিএমপি কমিশনার বলেন, এই ঈদে লম্বা ছুটি। শহর অনেকটা ফাঁকা হয়ে যাবে। নাগরিকদের অনুরোধ করছি আপনার ব্যবসা-বাণিজ্য, বাসা-বাড়িতে নিজস্ব সিকিউরিটি গার্ড রেখে যাবেন। সবাইকে ঈদে একসঙ্গে ছুটি দেবেন না। বাকিটা আমরা পুলিশি টহল বৃদ্ধি করব, চেকপোস্ট ও তল্লাশি করে নিরাপত্তা জোরদার করব। এলাকা ভিত্তিক সিকিউরিটি গার্ডের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর