মঙ্গলবার, ২৮ মে, ২০১৯ ০০:০০ টা

বাংলাদেশ এখন পরনির্ভরশীল রাষ্ট্র হয়ে গেছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ আর এখন গণতান্ত্রিক কোনো রাষ্ট্র নয়। এটি এখন পরনির্ভরশীল স্বৈরাচারীর হাতে পড়ে একনায়কতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়েছে। আর এটা শুধুমাত্র আমাদের মুখের কথা নয়। এটা আন্তর্জাতিক বিশ্বের অনেক দেশেরই বক্তব্য।

গতকাল সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার মাহফিল-পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, জামায়াতে ইসলামীর মহাসচিব ডা. শফিকুর রহমান, বিএফইউজে সাবেক মহাসচিব এম এ আজিজ, ছড়াকার আবু সালেহ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজে একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাংবাদিক নেতা আবদুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধান, বিএফইউজে সহসভাপতি শামছউদ্দিন হারুন, মোদাব্বের হোসেন, সহকারী মহাসচিব শফিউল আলম দোলন, আহমেদ মতিউর রহমান, ডিইউজে সহসভাপতি বাছির জামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিএফইউজে সভাপতি আগত অতিথিদের শুভেচ্ছা ও স্বাগত জানান। এরপর দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।   

মির্জা ফখরুল বলেন, আজকে অত্যন্ত আনন্দের কথা দেশে যারা গণতন্ত্রকে ভালোবাসেন, যারা মানুষের অধিকার ফিরে পেতে চান তারা ঐক্যবদ্ধ হচ্ছে। তিনি বলেন, ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী এ সরকারকে পরাজিত করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে

মির্জা ফখরুল আরও বলেন, দেশে যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা জনগণের প্রতিনিধিত্ব করে না। তারা গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে পরিকল্পিতভাবে দেশের সংবিধানকে ভেঙে তছনছ করে দিয়েছে। মানুষের সব মৌলিক অধিকার ছিনিয়ে নিয়েছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ভেঙে তছনছ করে দিয়েন্ডেন্ডেছ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর