মঙ্গলবার, ২৮ মে, ২০১৯ ০০:০০ টা

সংরক্ষিত আসনে আজ এমপি নির্বাচিত হচ্ছেন রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক

সংরক্ষিত নারী আসনে বিএনপির একমাত্র প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানাকে আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে আজ মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হবে বিকাল ৫টায়। তবে সংশ্লিষ্ট প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করলে আজ বিকাল ৫টার পর তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

এ বিষয়ে রিটার্নিং অফিসার ইসির যুগ্ম সচিব আবুল কাসেম গতকাল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আজ বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময় রয়েছে। এক্ষেত্রে মনোনয়নপত্র প্রত্যাহার না হলে বিকাল ৫টার পর একক প্রার্থী হিসেবে তাকে বিজয়ী ঘোষণা করা হতে পারে। 

এর আগে সংরক্ষিত নারী আসনের বিএনপির একমাত্র প্রার্থী রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে। গত মঙ্গলবার নির্বাচন কমিশনে মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্ম সচিব আবুল কাসেম। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হয় গত ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ ২৮ মে। আর ভোট ১৬ জুন। এই নির্বাচনে একটি আসনে একক প্রার্থী থাকায় আর ভোট হবে না।  সেক্ষেত্রে রুমিনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় এবং তিনি প্রার্থিতা প্রত্যাহার না করলে আজ ২৮ মে বিকালে রুমিনকে নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা। একাদশ সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির একজন এবং স্বতন্ত্র জোটের একজন রয়েছেন। বিএনপির নির্বাচিতরা আগে শপথ না নেওয়ায় তাদের জন্য নির্ধারিত একটি নারী আসনের নির্বাচন স্থগিত ছিল। দলের মহাসচিব মির্জা ফখরুল ছাড়া বাকিরা একেবারে শেষ সময়ে শপথ নিলে তাদের জন্য নির্ধারিত একটি নারী আসনের তফসিল ঘোষণা করে ইসি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর