মঙ্গলবার, ২৮ মে, ২০১৯ ০০:০০ টা

ভিপি নুরের ওপর হামলার বিচার দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বগুড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকের ওপর হামলার ঘটনার বিচার দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এই সময়ের মধ্যে বিচার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন।

গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এক মানববন্ধনে এই হুঁশিয়ারি দেওয়া হয়। এ ছাড়াও ভিপি নুরু ও তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় কয়েকজন হামলাকারীর নামও প্রকাশ করা হয়। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘এ পর্যন্ত হওয়া কোনো হামলারই দৃষ্টান্তমূলক বিচার হয়নি। এ কারণেই বগুড়ায় ফের হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের চিহ্নিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করার জন্য আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের কাছেও দাবি জানিয়েছি। ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের চিহ্নিত করে বিচার করা না হলে ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’ বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে উল্লেখ করে যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, সন্ত্রাসীরা একের পর এক আমাদের ওপর হামলা করছে। কিন্তু সে হামলার বিচার আমরা পাচ্ছি না। বিচার চেয়েও বিচার পাওয়া যাচ্ছে না।

মানববন্ধনে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন, ‘সাধারণ ছাত্রদের ওপর এ পর্যন্ত যতগুলো হামলার ঘটনা ঘটেছে, একটিরও বিচার হয়নি। সাধারণ ছাত্র পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার বিচার না করলে দেশের সাধারণ ছাত্রদের নিয়ে রাজপথে হামলাকারীদের মুখোশ ?উন্মোচন করা হবে।

পরিষদের প্রকাশিত তালিকা অনুযায়ী হামলাকারীরা হলেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুর রউফ, বগুড়া জেলা শাখা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, যুগ্ম সাধারণ সম্পাদক তাকভির ইসলাম খান ও প্রচার সম্পাদক মো. মুকুল ইসলাম। হামলার ভিডিও ফুটেজ দেখে এই তালিকা তৈরি করা হয়েছে বলেও জানান তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর