শিরোনাম
রবিবার, ২ জুন, ২০১৯ ০০:০০ টা

মানবিক গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছি : মান্না

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনদের রক্তচক্ষুর দেশের গণমানুষের সামাজিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে নাগরিক ঐক্য কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সংগঠনটির আহবায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, আমরা অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি এবং মানবিক গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আজ নাগরিক ঐক্যের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী। ৭ বছর আগে ২০১২ সালে নাগরিক ঐক্য সামাজিক সংগঠন হিসেবে যাত্রা শুরু করে। পরবর্তীতে বিভিন্ন ঘটনা প্রবাহে দুই বছর আগে ২০১৭ সালের এই দিনে নাগরিক ঐক্যকে রাজনৈতিক দল হিসেবে  ঘোষণা করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল সাতটায় নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এ উপলক্ষে গতকাল গণমাধ্যমে বিবৃতি দেন মাহমুদুর রহমান মান্না।

বিবৃতিতে তিনি আরও বলেন, প্রতিষ্ঠার পর থেকেই কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার প্রত্যয়ে গণতন্ত্রের মুক্তির লড়াইয়ে রাজনৈতিক দল হিসেবে নাগরিক ঐক্য কাজ করে যাচ্ছে। নাগরিক যুব ঐক্য, নাগরিক ছাত্র ঐক্য এবং নাগরিক নারী ঐক্য-এই তিনটি অঙ্গ সংগঠন নিয়ে নাগরিক ঐক্য কাজ করে যাচ্ছে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে নাগরিক ঐক্য জাতীয় ঐক্যফ্রন্টের শরীকদল হিসেবে অংশগ্রহণ করে। ব্যাপক কারচুপির কারণে  ভোট ডাকাতির এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে জনগনের প্রতিনিধিত্বমূলক সরকার গঠনের দাবিতে নাগরিক ঐক্য আন্দোলন ও সংগ্রাম চালিয়ে যাচ্ছে। আগামী দিনে  দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে নাগরিক ঐক্য তার অভীষ্ট লক্ষ্যে পৌছবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর