রবিবার, ২ জুন, ২০১৯ ০০:০০ টা

কৃষকের প্রতি সরকারের দয়ামায়া নেই

-----ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় দলের এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। তিনি আরও বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলে কৃষকদের প্রতি এ সরকারের কোনো দয়ামায়া নেই। আওয়ামী লীগের ভুল পলিসির কারণে কৃষকরা মাঠের পাকা ধান পুড়িয়ে দিয়েছে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

ড. মোশাররফ হোসেন বলেন, দেশের মানুষ ধীরে ধীরে উত্তেজিত হচ্ছে, ক্ষিপ্ত হচ্ছে। জনগণের সামনে কোনো শক্তি দাঁড়াতে পারেনি, আগামীতেও পারবে না। কাজেই সরকারের কাছে আমাদের দাবি, ঈদের আগেই মানবিক কারণে হলেও খালেদা জিয়াকে মুক্তি দিন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, তারেককে লাফালাফি করতে না করো, নইলে ওর মা আর কখনই কারাগার থেকে মুক্তি পাবে না। এটা থেকেই বোঝা যায় আইনি নয়, রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে।

ড. মোশাররফ বলেন, গণতন্ত্র বন্দী থাকায় আজকে সব জায়গায় এত অনিয়ম। এই বন্দী গণতন্ত্রকে আগে মুক্ত করতে হবে। তার আগে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এজন্য জনগণের মধ্যে ইস্পাত কঠিন গণঐক্য তৈরি করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর