সোমবার, ৩ জুন, ২০১৯ ০০:০০ টা

ক্ষমতাসীনরা ইতিহাসবিদ সেজে মিথ্যাচার করছে : আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন রাজনীতিবিদরা এখন ইতিহাসবিদ সেজে ‘মিথ্যাচার’ করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘বাংলাদেশে বর্তমানে রাজনীতিবিদরা ইতিহাসবিদ হয়ে গেছেন। তারা (রাজনীতিবিদ) যখন ইতিহাসবিদ হয়ে ইতিহাস বিকৃত করে, প্রয়াত জিয়ার নাম মুছে ফেলতে চায় সেটাকে প্রপাগান্ডা বলা যেতে পারে। এটাকে ইতিহাস বলা যেতে পারে না। মিথ্যাচার করে ইতিহাস পাল্টানো যাবে না। ইতিহাস ঠিক সময় মতো তার কাজ করবে। সেটা করবেন ইতিহাসবিদরা, রাজনীতিবিদরা নয়। যারা আজকে বাংলাদেশে প্রপাগান্ডার মাধ্যমে ইতিহাস তৈরি করছেন-তাদেরকে বলব আপনারা ভুল করছেন। এটা টিকবে না। যুগে যুগে অনেক ক্ষমতাসীন ইতিহাস তৈরি করেছেন সেটা কিন্তু ব্যর্থ হয়েছে।’ গতকাল দুপুরে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী ও কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ওলামা দলের আহ্বায়ক শাহ মো. নেছারুল হক, কেন্দ্রীয় নেতা ফরিদ উদ্দিন, মোজাম্মেল হক মিন্টু সরদার, এম এম হালিম প্রমুখ বক্তব্য দেন।

খালেদা জিয়ার কারাবাস সম্পর্কে আমীর খসরু বলেন, ‘জনগণের ওপর আস্থা হারিয়ে সরকার বেগম খালেদা জিয়াকে জেলে রেখেছে। জনগণকে বাইরে রেখে তাদের ক্ষমতা দখল করতে হয়েছে। ক্ষমতা দখল করে জনগণের সব মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। খালেদা জিয়া বিচারিক কোনো কারণে জেলে নাই। তিনি রাজনৈতিক কারণে জেলে আছেন। ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি ও নতুন নির্বাচনের দাবিও জানান তিনি।

সর্বশেষ খবর