মঙ্গলবার, ৪ জুন, ২০১৯ ০০:০০ টা
মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী

ভারতীয় সহকারী হাইকমিশনের বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মজয়ন্তীতে রাজশাহী ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা চত্বরে গতকাল বৃক্ষরোপণ করা হয়েছে। ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন দুটি নিম গাছের চারা রোপণের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন। এ সময় ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি বলেন, মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৫০টি বৃক্ষরোপণ করা হবে। জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ভারত সরকার বিশ্বব্যাপী প্রতিটি শহরে ১৫০টি গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে। যেখানে ভারতীয় মিশন আছে সেখানে এ কর্মসূচি পালন করা হবে। এ সময় সবাইকে বৃক্ষরোপণের আহ্বান জানিয়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, গাছপালায় ভরপুর রাজশাহীর বাতাস নির্মল।

২০০৮ সালে প্রথমবার মেয়র নির্বাচিত হয়ে তিনি রাজশাহীকে এভাবেই গড়েছিলেন। কিন্তু পরবর্তীতে এ শহরের সৌন্দর্য অনেকটাই ম্লান হয়েছে। তিনি আবার নতুন করে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছেন।

বৃক্ষরোপণের সময় রাজশাহী ভারতীয় সহকারী হাইকমিশনের অন্যান্য কর্মকর্তা এবং শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর