সোমবার, ১০ জুন, ২০১৯ ০০:০০ টা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মন্তব্য

ভারতে সম্পাদক ও চ্যানেল মালিকসহ গ্রেফতার ৩

প্রতিদিন ডেস্ক

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগ এনে ভারতে একটি চ্যানেলের মালিক, চ্যানেলটির সম্পাদক ও একজন ফ্রিল্যান্স সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রশান্ত কানোজিয়া নামের ওই সাংবাদিককে শনিবার দিল্লিতে তার বাড়ি থেকে গ্রেফতার করে উত্তর প্রদেশের পুলিশ। অভিযোগ উঠেছে, প্রশান্ত কানোজিয়া এক টুইট বার্তায় যোগী আদিত্যনাথ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন। শনিবার সন্ধ্যাতেই নেশন লাইভ নামের একটি চ্যানেলের সম্পাদক ও মালিককে নয়ডা থেকে গ্রেফতার করা হয়। যোগী আদিত্যনাথ সম্পর্কে মানহানিকর বিষয় প্রচারের অভিযোগ আছে তাদের বিরুদ্ধে।

দিল্লির পশ্চিম বিনোদনগরে নিজের বাড়ি থেকে  গ্রেফতার হন প্রশান্ত কানোজিয়া। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণœœ করার অভিযোগ আছে তার বিরুদ্ধে। টুইটার ও ফেসবুকে একটি ভিডিও চিত্র  শেয়ার করেছিলেন প্রশান্ত। ওই ভিডিওতে দেখা  গেছে-এক নারী যোগী আদিত্যনাথের কার্যালয়ের বাইরে সাংবাদিকদের বলছেন যে, তিনি নাকি মুখ্যমন্ত্রীকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন! প্রশান্তকে তথ্য আইনের ৬৬ ধারায় গ্রেফতার করা হয়েছে। আরেক মামলায় নেশন লাইভ নামের একটি চ্যানেলের মালিক ঈশিকা সিং ও চ্যানেলটির সম্পাদক অনুজ শুক্লাকে গ্রেফতার করা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যমের সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড অব ইন্ডিয়া এই গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।

সর্বশেষ খবর