মঙ্গলবার, ১১ জুন, ২০১৯ ০০:০০ টা

সিলেটে মনিপুরী নৃত্য কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় সিলেটে শুরু হয়েছে ১০ দিনব্যাপী নৃত্য কর্মশালা। গতকাল সকালে নগরীর মনিপুরী রাজবাড়ী মহাপ্রভু জিও মন্দিরে এই কর্মশালার উদ্বোধন করেন সিলেটে ভারতের সহকারী হাইকমিশনার এল কৃষ্ণমূর্তি। একাডেমি ফর মনিপুরী কালচার অ্যান্ড আর্টস-এর উদ্যোগে আয়োজিত এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় মেয়র আরিফ বলেন, মনিপুরী নৃত্য সিলেটের ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। রবীন্দ্রনাথ সিলেট সফরকালে মনিপুরী নৃত্য দেখে মুগ্ধ হয়েছিলেন এবং শান্তি নিকেতনে মনিপুরী নৃত্য চর্চার ব্যবস্থা করেছিলেন। নতুন প্রজন্মকে এ নৃত্য সম্পর্কে জানাতে হবে। তাদের প্রশিক্ষণের মাধ্যমে এ বিষয়ে দক্ষ করে তুলতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমি ফর মনিপুরী কালচার অ্যান্ড আর্টস এর সাধারণ সম্পাদক সান্ত্বনা দেবী।

একাডেমি ফর মনিপুরী কালচার অ্যান্ড আর্টসের সভাপতি দীগেন সিংহের সভাপতিত্বে ও সংস্কৃতিকর্মী রবিকিরণ সিংহ রাজেশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাংবাদিক ইকরামুল কবির, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষন সিংহ, বাংলাদেশ মনিপুরী সাহিত্য সংসদের সভাপতি এ কে শেরাম, ভারতীয় সহকারী হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি গিরিশ পূজারী, ভারতের মনিপুর জওহরলাল নেহারু ড্যান্স একাডেমির নৃত্য প্রশিক্ষক থোকচম ইবেমমুবি ও কে যাদু সিংহ।

সর্বশেষ খবর