রবিবার, ২৩ জুন, ২০১৯ ০০:০০ টা
মির্জা ফখরুলের ঘোষণা

ছাত্রদল থেকে ১২ নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

বিএনপি অফিসে সংবাদ সম্মেলন করে ছাত্রদলের যেসব নেতা ‘দাবি আদায় না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার’ ঘোষণা দিয়েছিলেন- গতকাল রাতে তাদের বহিষ্কারের ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নেতাদের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কারের কথা জানানো হয়। এই নেতারা হলেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক বাশার সিদ্দিকী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহিরউদ্দিন তুহিন, ছাত্রদলের ভেঙে দেওয়া কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট প্রমুখ।

ইকতিয়ার কবির, জয়দেব জয়, মামুন বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, সহ-সাধারণ সম্পাদক দবির উদ্দিন তুষার, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত, আবদুল মালেক এবং সদস্য আজীম পাটোয়ারী।

এ বিষয়ে বহিষ্কৃৃত ছাত্রদল নেতা (সাবেক সহ-সভাপতি) ইখতিয়ার কবির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা যৌক্তিক দাবিতে আন্দোলন করছি। শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেছি। যারা খালেদা জিয়ার মুক্তি আন্দোলনসহ বিগত আন্দোলনে সামনে থেকে ছাত্রদলের নেতৃত্ব দিয়েছে তাদের এমন প্রতিদান দেওয়া হবে কখনো ভাবিনি। এতে করে তৃণমূলে ভুল বার্তা যাবে। আগামীতে আন্দোলনে কাউকে খুঁজে পাবে না। তিনি বলেন, ছাত্রদলকে দুর্বল করতে গভীর ষড়যন্ত্র চলছে। যড়যন্ত্রকারীরা আমাদের প্রিয় নেতা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বার্তা দিচ্ছেন। আমাদের বিশ্বাস ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভবিষ্যতে বুঝবেন ছাত্রদল ধ্বংসের ষড়যন্ত্রকারী কারা।

সর্বশেষ খবর