রবিবার, ৩০ জুন, ২০১৯ ০০:০০ টা

আইনের শাসনের অভাবে মানুষ হিংস্র হয়ে উঠছে

------ পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, দেশে আইনের শাসন না থাকায় মানুষ বেপরোয়া ও হিংস্র হয়ে উঠছে। প্রচলিত মানবরচিত আইনে দিন দিন অশান্তির দাবানল জ্বলছে। বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামী হত্যা, শিক্ষক দ্বারা ছাত্রী ধর্ষণ, নারী অপহরণ-নির্যাতন এসবই মানবরচিত আইনের কুফল। বিশ্বব্যাপী যে অশান্তির আগুন জ্বলছে তা থেকে মুক্তি পেতে হলে আল্লাহর আইনের বিকল্প নেই।

গতকাল রাজধানীর পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমানের সভাপতিত্বে ও অ্যাডভোকেট লুৎফুর রহমান শেখের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্মমহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান। এ সময় সুপ্রিম কোর্ট ও জজ কোর্টের বিশিষ্ট আইনজীবীরা উপস্থিত ছিলেন। সভা শেষে শেখ আতিয়ার রহমানকে সভাপতি, আবদুল বাসেতকে সিনিয়র সহসভাপতি, আবদুল মতিনকে সহসভাপতি, শওকত আলী হাওলাদারকে সেক্রেটারি জেনারেল ও আবু হানিফকে সাংগঠনিক সম্পাদক করে ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটি পুনর্গঠন করা হয়।

পীর সাহেব আরও বলেন, মানুষের জ্ঞান সসীম, পক্ষান্তরে আল্লাহর জ্ঞান অসীম। মানুষের দ্বারা রচিত আইনে মানুষের কল্যাণ ও শান্তি নিশ্চিত করা সম্ভব নয়। কাজেই অসীম জ্ঞানের অধিকারী রব্বুল আলামিনের আইন প্রবর্তন ছাড়া জাতির কল্যাণ সম্ভব নয়। তিনি বলেন, মানুষ যেভাবে বর্বর ও হিংস্র হয়ে উঠছে তাতে আইয়ামে জাহেলিয়াকেও ছাড়িয়ে গেছে। তিনি বলেন, আইনজীবীরা হলেন সমাজের সম্মানিত ব্যক্তি। তারা সমাজের বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করেন। তারা যদি প্রচলিত আইনের কুফল ও ইসলামী আইনের সুফল তুলে ধরেন, তাহলে সহজেই মানুষ বুঝতে পারবে এবং সাধারণ মানুষ ইসলামী আইনের প্রতি ঝুঁকবে।

সর্বশেষ খবর