সোমবার, ১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

মুন সিনেমা হল মালিককে দেওয়া চেক সংশোধনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার ওয়াইজঘাট এলাকার আলোচিত মুন সিনেমা হলের মালিক ইতালিয়ান মার্বেল কোম্পানিকে দেওয়ার জন্য আদালতে দাখিল করা ১০০ কোটি টাকার চেকে ভুল থাকায় তা সংশোধনের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এ বিষয়ে শুনানির জন্য আগামী ২১ জুলাই পরবর্তী দিন ঠিক করা হয়েছে। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

গতকাল রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 অন্যদিকে মুন সিনেমা হল মালিকের পক্ষে ছিলেন আইনজীবী তৌফিক নেওয়াজ। আইনজীবীরা জানান, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ১০০ কোটি টাকার চেক দেয় পুরান ঢাকার ওয়াইজঘাট এলাকার মুন সিনেমা হলের জমির মালিক ইতালিয়ান মার্বেল কোম্পানিকে। চেকে ভুল থাকায় আদালত তা সংশোধনের আদেশ দেয়।

এর আগে ২০১৮ সালের ৮ অক্টোবর মুন সিনেমা হলের মালিককে প্রায় ১০০ কোটি টাকা পরিশোধের যে নির্দেশ দিয়েছিল আপিল বিভাগ, তা পরিশোধে সম্মত হওয়ার কথা জানিয়েছিল অর্থ মন্ত্রণালয়। যে কারণে এ অর্থ পরিশোধে ২০১৮ সালের ৮ ডিসেম্বর পর্যন্ত সময় দিয়েছিল আপিল বিভাগ। কিন্তু ২০১৮ সালের ১০ ডিসেম্বর মুন সিনেমা হলের মালিককে প্রায় ১০০ কোটি টাকা পরিশোধের জন্য ৩০ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল আপিল বিভাগ। আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী গতকাল ১০০ কোটি টাকার একটি চেক আদালতে জমা দেয় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। তবে চেকটি ইতালিয়ান মার্বেল কোম্পানির নামে না দিয়ে কোম্পানির মালিকের নামে দেওয়া হয়। তাই ওই চেক সংশোধন করে দেওয়ার নির্দেশ দেয় আদালত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর