সোমবার, ১ জুলাই, ২০১৯ ০০:০০ টা
জামিন আবেদনে তথ্য গোপন

আসামির বাবাকে ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

তথ্য গোপন করে এক মামলায় তিনবার জামিন আবেদন করায় আসামির বাবাকে তিন লাখ টাকা জরিমানা করেছে হাই কোর্ট। আসামির বাবা মামলার তদবিরকারক ছিলেন। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। ১০ দিনের মধ্যে এ অর্থ আগারগাঁওয়ের প্রবীণ হিতৈষী সংঘকে দেড় লাখ এবং বাকি টাকা গাজীপুরের বৃদ্ধাশ্রমকে দিতে হবে।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

 দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ আশরাফ উদ্দিন ভূঁইয়া ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের পক্ষে আইনজীবী মো. আবদুস সামাদ।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের বেলকুচি শাখায় ডাটা এন্ট্রি অপারেটর মো. হাফিজুর রহমানের বিরুদ্ধে ২০১৭-২০১৮ অর্থবছরে অভ্যন্তরীণ নিরীক্ষাকালে কম্পিউটার তথ্যপ্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে উপাত্ত পরিবর্তন, বিভিন্ন ভুয়া নাম ব্যবহার, স্বাক্ষর জাল করে ও কম্পিউটারে ভাউচারবিহীন ভুয়া লেনদেন দেখিয়ে ৭৪ লাখ ৩৮ হাজার ২৪৫ টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে। এরপর ২০১৮ সালের ২৬ নভেম্বর রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন বাদী হয়ে বেলকুচি থানায় মামলা করেন।

এ মামলায় পরদিন গ্রেফতার হন হাফিজ। সেই থেকে জেলহাজতে রয়েছেন। এরমধ্যে জামিন চেয়ে আবেদন করা হলে সিরাজগঞ্জ আদালত তার জামিন নামঞ্জুর করে। ওই নামঞ্জুরের আদেশের কপি দিয়ে জামিনের জন্য হাই কোর্টে পরপর তিনটি আবেদন করেন। গত ১০ মার্চ প্রথমটি হাই কোর্টের ১৯ নম্বর বেঞ্চ উপস্থাপিত হয়নি মর্মে খারিজ হয়েছে। দ্বিতীয়টিতে হাই কোর্টের ওই বেঞ্চ ৮ এপ্রিল জামিন নিয়ে রুল জারি করেছিল। এ দুটি আবেদনকে গোপন রেখে আসামির বাবা মো. শফিজ উদ্দিন পুনরায় তদবিরকারক হয়ে আরেকটি আবেদন করেন।

বিষয়টি আদালতের নজরে আনায় এ জরিমানা করা হয় বলে জানান আইনজীবী আমিন উদ্দিন মানিক। তিনি আরও বলেন, জামিন আবেদনটি খারিজ হয়েছে। এ ছাড়াও রুল জারি করা আবেদনের ওপর সোমবার আদেশ দেবে হাই কোর্ট।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর