শিরোনাম
বুধবার, ৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে

-আইনমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করেছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘আইন সকলের ঊর্ধ্বে,  কেউ আইনের ঊর্ধ্বে নয়। সেই জিনিসটিই শেখ হাসিনা প্রতিষ্ঠিত করেছেন। কেউ যদি অপরাধ করে তার বিচার হবেই।’ গতকাল দুপুরে ময়মনসিংহের নান্দাইল উপজেলায় সাব-রেজিস্ট্রার অফিসের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সংস্কৃতি প্রতিমন্ত্রী  কে এম খালিদ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন তুহিন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক প্রমুখ।

আনিসুল হক আরও বলেন, বাংলাদেশের বিচার বিভাগ এখন স্বাধীন। বিচার বিভাগ যে রায় দেয় সেটা সবাইকে মেনে নিতে হবে। এখানে আমাদের কিছুই করার নেই। এখন আমরা এসব নিয়ে থাকতে চাই না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব, নির্দেশনা ও ভালোবাসায় বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করতে চাই।

বিএনপির আমলে কোনো আদালতই স্বাধীন ছিল না উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, ‘তাদের নেতারা  টেলিফোন তুলে বলতেন একে সাজা দিয়ে দাও, তাকে খালাস করে দাও। এই কারণে এখন তারা আমাদের বলেন তাদের নেত্রীকে নাকি আমরা মুক্তি দিতে পারি। ওই দলের নেত্রী এতিমের টাকা চুরি করেছে বলেই বিচারিক আদালতে সাজা হয়েছে। এটিই আইনের শাসন। অপরাধ করলে বিচার হবে, বিচারের মাধ্যমে সাজা অথবা খালাস হবে।’

সর্বশেষ খবর