রবিবার, ৭ জুলাই, ২০১৯ ০০:০০ টা

মহানগর যুবলীগকে চেয়ারম্যানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যুবলীগের মেয়াদ উত্তীর্ণ সব ওয়ার্ডগুলো দ্রুততম সময়ের মধ্যে সম্মেলন করার নির্দেশ দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সেপ্টেম্বরের মধ্যে সম্মেলনের মাধ্যমে গতিশীল নেতৃত্ব তৈরি করার জন্য দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা এবং উত্তরের সভাপতি মাইনুল হোসেন নিখিল ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনকে সময়সীমা বেঁধে দিয়েছেন তিনি।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের অধীনে ৭৫ ও উত্তরের অধীনে ৬৬ ওয়ার্ড রয়েছে। এর অধিকাংশ ওয়ার্ডই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। অনেক এলাকায় যুবলীগের পদ ছেড়ে আওয়ামী লীগে চলে যাওয়া, নিষ্ক্রিয় হয়ে পড়া, মৃত্যু জনিত কারণেও পদ ফাঁকা রয়েছে। বিশেষ করে তরুণ নেতৃত্ব বের করে আনার তাগিদ দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্র্রাট বলেন, যুবলীগ চেয়ারম্যান আমাদেরকে মেয়াদোত্তীর্ণ ওয়ার্ডগুলোর দ্রুত সম্মেলনের নির্দেশ দিয়েছেন। আমরা কাজ শুরু করেছি।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মূল দল আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠনকে শক্তিশালী করার নির্দেশ দিয়েছেন। আমরাও সেই উদ্যোগের অংশ হিসেবে বিভিন্ন জেলা-উপজেলায় সম্মেলন শুরু করেছি। বিশেষ করে যুবলীগের শক্তিশালী এবং শ্রেষ্ঠ ইউনিট ঢাকা মহানগর দক্ষিণের অধীনে ৭৫টি ওয়ার্ড এবং উত্তরের ৬৬টি ওয়ার্ডে যেগুলোর মেয়াদ শেষ হয়েছে, সেগুলো দ্রুততম সময়ের মধ্যে সম্মেলন করার তাগিদ দিয়েছি।

তিনি বলেন, যুবলীগ শুধু রাজপথেই সক্রিয় থাকে না, যুবলীগ মেধা মননের চর্চা করে। যুবলীগের নিজস্ব প্রকাশনা ও গবেষণা সেল রয়েছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শনকে বিশ্বে ছড়িয়ে দিতে আমরা কাজ করছি। ধানমন্ডি ও কাকরাইলে নিজস্ব কার্যালয় করা হয়েছে। আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মধ্যে যুবলীগ হচ্ছে সবচেয়ে শক্তিশালী ও সুশৃঙ্খল একটি সংগঠন। যা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে।

সর্বশেষ খবর