সোমবার, ৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা
সংসদীয় কমিটির বৈঠক

নির্ধারিত সময়ের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী মেগা প্রকল্পগুলোর কাজ, বিশেষ করে পদ্মা সেতু ও উড়াল সেতুর কাজ যাতে নির্ধারিত সময়ের মধ্যে শেষ হয়- সে বিষয়ের ওপর জোর দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে আগামী ঈদুল আজহার আগে দেশের বিভিন্ন অঞ্চলে চলমান সড়ক সংস্কার ও উন্নয়নের কাজ দ্রুত ও টেকসইভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির  বৈঠকে এ সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে উপস্থাপিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।  বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন ও রাবেয়া আলীম  বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে সংসদ অধিবেশন শেষে কমিটির সদস্যদের সরেজমিন পদ্মা সেতুর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনের সিদ্ধান্ত হয়। এরআগে কমিটি বিআরটিসির ডিপো ম্যানেজারদের দায়িত্ব পালনে আরও বেশি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে।

মুক্তিযোদ্ধা সংসদের সম্পত্তি : রাজধানীর সেগুন বাগিচায় মুক্তিযোদ্ধা সংসদের সম্পত্তি অবৈধ দখল মুক্ত করা, গুলিস্তান শপিং কমপ্লেক্স ভবনের বেইজমেন্ট ইজারাদারের কাছ থেকে পাওনা ৯০ লাখ টাকা আদায়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে চট্টগ্রামের আগ্রাবাদস্থ বাণিজ্যিক এলাকায় নিমার্ণাধীন বাণিজ্যিক ভবনের কাজ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে শেষ করতে না পারলে ডেভেলপারদের সঙ্গে করা নিমার্ণ চুক্তি বাতিলেরও সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির’ ৫ম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শাজাহান খান। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, মইনউদ্দীন খান বাদল, কাজী ফিরোজ রশীদ এবং ওয়ারেসাত হোসেন বেলাল বৈঠকে অংশগ্রহণ করেন।

সর্বশেষ খবর