সোমবার, ৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ভিকারুন নিসার অধ্যক্ষ নিয়োগে সংশোধনী

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে সংশোধনী আনা হয়েছে। গতকাল সংশোধিত আদেশ ঢাকা শিক্ষা বোর্ড থেকে ভিকারুন নিসায় পাঠানো হয়েছে। এতে প্রতিষ্ঠানের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া বাতিলের কথা বলা হয়েছে। গত ৪ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে অধ্যক্ষ নিয়োগ বিষয়ে ইতিপূর্বে গঠিত পাঁচ সদস্যের নিয়োগ কমিটির সদস্যদের ভবিষ্যতে স্বনামধন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগ কমিটিতে না রাখার অনুরোধ করা হয়।

সংশ্লিষ্টরা বলছেন, একটি সরকারি আদেশে এই ধরনের ভাষার ব্যবহার আগে দেখা যায়নি। যা নিয়ে সংশ্লিষ্ট দফতরগুলোতে বিতর্কের সৃষ্টি হয়।

গতকাল ভিকারুন নিসায় পাঠানো চিঠিতে বলা হয়, ২৬ এপ্রিল ভিকারুন নিসায় অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া যথাযথ না হওয়ায় তা বাতিল করা হলো।

 অধ্যক্ষ নিয়োগের বিধিমালা অনুসরণ করে অধিকতর বিশ্বাসযোগ্য ও বিতর্কমুক্ত নিয়োগ কার্যক্রম পুনরায় শুরুর জন্য অনুরোধ করা হলো।

সূত্র জানায়, বোর্ডের এই আদেশের ফলে ভিকারুন নিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ায় আগে যারা যুক্ত ছিলেন, তাদেরও ভবিষ্যতে নিয়োগ প্রক্রিয়ায় যুক্ত হতে আর কোনো বাধা থাকল না।

ভিকারুন নিসার গভর্নিং বডির সাবেক সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেন, একটি গোষ্ঠী ভিকারুন নিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া ব্যাহত করতে উঠেপড়ে লেগেছে। এজন্য গভর্নিং বডি ও নিয়োগ কমিটিকে বিতর্কিত করার চেষ্টা করেছিল। তাদের এ উদ্দেশ্য সফল হয়নি।

সর্বশেষ খবর