বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

দু-একজন বেরিয়ে যাবেই এতে কিছু আসে যায় না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় ঐক্যফ্রন্ট থেকে কাদের সিদ্দিকীর বেরিয়ে যাওয়া প্রসঙ্গে বলেছেন, এই দু-একটা লোক বেরিয়ে যাচ্ছে, আসছে, এটা যাবেই।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে ‘জাতীয়তাবাদী প্রগতিশীল গণতন্ত্রের প্রবক্তা মশিউর রহমান যাদু মিয়ার ৯৫তম জন্মবার্ষিকী’ উপলক্ষে স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

‘মশিউর রহমান যাদু মিয়া স্মৃতি জাতীয় কমিটি’র সভাপতি শামসুল হকের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিব বলেন, মানুষকে হতাশ হতে দেবেন না। হতাশার কথা বলবেন না। আমরা যদি সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশকে ভালোবাসি, দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই, মানুষের মুক্তি দেখতে চাই, তাহলে অবশ্যই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার সঙ্গে পরামর্শ ছাড়া বিএনপিতে কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না। আমরা সব সিদ্ধান্ত নিয়েছি বেগম খালেদা জিয়ার সঙ্গে পরামর্শ করে। ২০ দল গঠন করেছি তার পরামর্শে, ঐকফ্রন্ট করেছি তার পরামর্শ নিয়ে। নির্বাচনে যাওয়ার সিদ্ধান্তও নিয়েছি তারই পরামর্শে।

তিনি বলেন, আমি এখনো মনে করি, বাংলাদেশের সত্যিকার অর্থে জনগণের যদি কোনো নেতা থাকে, যিনি বোঝেন জনগণকে, তিনি হলেন বেগম খালেদা জিয়া। খালেদা জিয়াকে সরকার আটকে রেখেছে কেন? ঠিক সেই সময়টাতে আটকে রেখেছে, যখন নির্বাচন এসে গেছে। কারণ, তিনি বাইরে থাকলে সব মানুষ স্রোতের মতো তার পক্ষে থাকবে। তাকে আটকে রেখেছে এখনো এই জন্য যে, তিনি যদি এখন মুক্ত হন, তাহলে তাদের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে। যেখানে জামিন পাওয়াটা তার আইনগত প্রাপ্যতা, সেই জামিনটা তারা দিচ্ছে না। কারণ, তারা জানেন যে খালেদা জিয়া জামিন পেলে তাদের অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না।

সর্বশেষ খবর