বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ডিআইজি মিজানকে জেলগেটে জিজ্ঞাসার নির্দেশ

আদালত প্রতিবেদক

দুদকের মামলায় পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছে আদালত। গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।  জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করেন দুদকের পরিচালক ও অনুসন্ধান দলের নেতা শেখ মো. ফানাফিল্লাহ। আদালত আগামী ১৫ জুলাইয়ের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। আদেশের অনুলিপি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার বরাবর পাঠানোর নির্দেশ দেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে এ মামলা করেন। মামলায় ডিআইজি মিজান ছাড়াও তার স্ত্রী সোহেলিয়া আনার রতœা, ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসানকে আসামি করা হয়।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। গত ২৫ জুন মিজানুর রহমানকে সাময়িক বরখাস্তের প্রস্তাবে অনুমোদন দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর ১ জুলাই ডিআইজি মিজান হাই কোর্টে আগাম জামিনের আবেদন করেন। হাই কোর্ট জামিন আবেদন নাকচ করে ডিআইজি মিজানকে পুলিশের হাতে তুলে দেয়। পরে ২ জুলাই শাহবাগ থানা পুলিশ ডিআইজি মিজানুর রহমানকে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে হাজির করে। ওই দিন আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। বর্তমানে তিনি কারাগারে আছেন। তার ভাগ্নে এসআই মাহমুদুল হাসান ৪ জুলাই একই আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকেও কারাগারে পাঠানোর আদেশ দেয়।

সর্বশেষ খবর