বুধবার, ৩১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

অধিকার আদায়ে রাজপথে নামতে হবে : সাকি

নিজস্ব প্রতিবেদক

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, অধিকার আদায়ে দেশের মানুষকে রাজপথে নামতে হবে। যত দিন মানুষ রাজপথে নেমে না আসবে তত দিন কোনো অধিকার আদায় হবে না। প্রতিরোধ করলে আমাদের বাঁচার সম্ভাবনা তৈরি হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্য হ্রাস, সুশাসন প্রতিষ্ঠা, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণসহ ছয় দফা দাবিতে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ‘আমরা সাধারণ জনগণ’-এর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। আয়োজক সংগঠনের আহ্বায়ক ফিরোজা বেগম এতে সভাপতিত্ব করেন। জোনায়েদ সাকি আরও বলেন, দেশের কোনো মানুষের জীবনের নিরাপত্তা নেই। শিশু ধর্ষণ চলছে। রাষ্ট্রের নৃশংসতায় ক্রসফায়ার করে তারা মানুষ মারে। মানুষ পিটিয়ে মানুষ মেরে ফেলে তাতে বিন্দুমাত্র তাদের কোনো দয়ামায়া হয় না। এ রকম অবস্থা আজকে বাংলাদেশে চলছে। যত দিন না আমরা সংগঠিত হব তত দিন এ অবস্থা চলতেই থাকবে। সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

মানববন্ধনে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ-এনসিবির ছাবের আহাম্মদ (কাজী ছাব্বির), সাংবাদিক ডি এম আমিরুল ইসলাম অমরসহ শতাধিক সাধারণ মানুষ অংশ নেন। মানববন্ধনে অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- বিচার বিভাগকে পূর্ণ স্বাধীনতা দেওয়া, মানবাধিকার নিশ্চিতকরণ ও যানজট নিরসন।জোনায়েদ সাকি বলেন, আমরা চাপ তৈরি করতে পারলে কাজ হবে। আজকে ডেঙ্গু নিয়ে যে চাপ তৈরি হয়েছে, তাতে আওয়ামী লীগ রাস্তায় নামতে বাধ্য হয়েছে। তারা এখন শহর পরিচ্ছন্ন করার জন্য নামছে। চাপ দিলে সবই সম্ভব। পরিবর্তন সম্ভব, আমরা পরিবর্তন চাই।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে ফিরোজা বেগম বলেন, বর্তমানে দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষ আজ ভীত। কখন কী হয় বলা মুশকিল। সব মিলিয়ে দেশ আজ ভয়াবহ সংকটের মুখোমুখি। কোথাও সুশাসন নেই। বিচার বিভাগের স্বাধীনতাও প্রশ্নের মুখে। এর সঙ্গে যুক্ত হয়েছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি।

সর্বশেষ খবর