বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ইয়াবা মামলায় ওসির নাম নেই, অতিরিক্ত পুলিশ সুপারকে হাই কোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক

আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এক ভারপ্রাপ্ত কর্মকর্তার নাম আসার পরেও তাকে আসামি না করায় মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন আজাদকে তলব করেছে হাই কোর্ট। আগামী ২২ আগস্ট তাকে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

গতকাল একটি ইয়াবা মামলায় আসামিদের জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। মামলা সূত্রে জানা গেছে, গত বছর ৭ মার্চ নারায়ণগঞ্জ সদর থানার এএসআই মোহাম্মদ সরওয়ার্দীর বাসা থেকে ৪৯ হাজার পিস ইয়াবা ও পাঁচ লাখ টাকা উদ্ধার করে নারায়ণগঞ্জ ডিবি পুলিশ। ওই ঘটনায় দায়ের করা মামলার আসামি পুলিশ সদস্য আসাদুজ্জামান ও মোহাম্মদ সরওয়ার্দীসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা বলেন, নারায়ণগঞ্জ সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামের নির্দেশেই টাকা ও ইয়াবা রেখেছে বলে আদালতকে জানায়। কিন্তু তদন্তকারী কর্মকর্তা ওসিকে মামলার আসামি থেকে বাদ দেন।

গতকাল হাই কোর্ট আদেশে বলেছে, তিন/চারজন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ মামলার আসামি ওসি কামরুল ইসলামের নাম এসেছে। কিন্তু তাকে আসামি হিসেবে অভিযোগপত্রে অন্তর্ভুক্ত না করে অব্যাহতি দেওয়া হয়েছে। এটা কীভাবে সম্ভব? এরপর হাই কোর্ট তদন্তকারী কর্মকর্তাকে তলবের পাশাপাশি ওসিকে মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর