শনিবার, ৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

মানুষকে বাঁচান, না হলে রাষ্ট্র অর্থহীন হয়ে যাবে : পঙ্কজ ভট্টাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য জনগণকে ডেঙ্গুর হাত থেকে বাঁচাতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, মানুষকে ডেঙ্গুর হাত থেকে বাঁচান, তাদের গণপিটুনির হাত থেকে বাঁচান, মা-বোনদের ধর্ষকদের হাত থেকে বাঁচান। না হলে রাষ্ট্র ব্যর্থ হয়ে যাবে। মুক্তিযুদ্ধও অর্থহীন হয়ে যাবে।

গতকাল শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে ‘ডেঙ্গু আতঙ্কিত দেশবাসীকে বাঁচান’ শীর্ষক সম্মিলিত সামাজিক আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  তিনি বলেন, আজ বন্যার পানিতে দেশ ভাসছে, ডেঙ্গু আতঙ্কে দেশ কাঁপছে। জলে ভাসা আর ডেঙ্গুতে আতঙ্কিত মানুষকে পথে বসিয়ে বিদেশ সফরে গিয়েছেন আমাদের মন্ত্রী। সফরের কারণ জানতে চাইলে তিনি আবার সাংবাদিককে ধমক দিয়েছেন। দেশবাসীকে যারা সত্য জানাতে চায়, তাদের ধমক দেওয়া মূর্খামি। এই ঘটনার জন্য জনগণের কাছে তার ক্ষমা চাওয়া উচিত।

পঙ্কজ ভট্টাচার্য বলেন, একদিকে গণপিটুনির আতঙ্ক, ডেঙ্গুর আতঙ্ক, নাগরিক সমাজ, শিশুরা, মা-বোনরা কেউ নিরাপদ নয়। এই অবস্থার মধ্যে দেশ কীভাবে চলবে? মহাদুর্যোগ ঘোষণা করেন। শুধু ডেঙ্গু মোকাবিলা নয়, এডিশ মোকাবিলা নয়, এডিশ মশার মতো যেসব ব্যবসায়ী ভেজাল ওষুধ এনেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

মেয়রদের উদ্দেশে তিনি বলেন, চার মাস হয়ে গেল কোনো ব্যবস্থা নিলেন না। বড় বড় কথা বলেন। মেয়র মহোদয়রা বললেন, এটা গুজব। তাদের জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত। ডেঙ্গুতে মৃতের সংখ্যা নিয়ে লুকোচুরি না করে সরকারকে এক সপ্তাহের মধ্যে মশা নিধনের আসল ওষুধ আনার পরামর্শ দেন পঙ্কজ ভট্টাচার্য। জনগণ ক্ষেপলে কিন্তু গণঅভ্যুত্থানের দিকে এগোবে।

সভাপতির বক্তব্যে সংগঠনের যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম ডেঙ্গু প্রতিরোধে সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান। সবার সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধ সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সর্বশেষ খবর