সোমবার, ৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ফিরোজা বেগম স্বর্ণপদক পেলেন ফরিদা পারভীন

সাংস্কৃতিক প্রতিবেদক

ফিরোজা বেগম স্বর্ণপদক পেলেন ফরিদা পারভীন

সংগীতে অসামান্য অবদানের জন্য ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক-২০১৯’ পেলেন দেশের খ্যাতনামা সংগীতশিল্পী ফরিদা পারভীন। গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে শিল্পীর হাতে পদক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ফিরোজা বেগম মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, এম আনিস উদ দৌলা প্রমুখ বক্তব্য রাখেন।

‘আমরা কুঁড়ি’ সম্মাননা পেলেন তিন নারী : দেশের তিন কীর্তিমান নারী ফাতেমা-তুজ-জোহরা, দিলারা জামান ও নারগিস আকতারকে সম্মাননা দিয়েছে শিশু সংগঠন ‘আমরা কুঁড়ি’। ফাতেমা-তুজ-জোহরাকে সংগীতে, দিলারা জামানকে অভিনয়ে ও নারগিস আকতারকে চলচ্চিত্র নির্মাণে দক্ষতার জন্য এই সম্মাননা দেওয়া হয়।

প্রতিষ্ঠার ২৮তম পূর্তি উপলক্ষে গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে তাদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।

বাচসাস সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা ও আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য লায়ন মশিউর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর