শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজনীতি না করার আহ্বান তোফায়েলের

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজনীতি না করতে সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেন, ডেঙ্গু জাতীয় ও বৈশ্বিক সমস্যা। শুধু বাংলাদেশে নয়, উন্নয়নশীল প্রায় সব দেশেই এর প্রকোপ রয়েছে। ফিলিপাইনে ডেঙ্গুকে মহামারী ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের দেশে কেউ কেউ এটি নিয়ে রাজনীতি করতে চাচ্ছে। আমরা অনেক কিছু নিয়েই রাজনীতি করি। তবে ডেঙ্গু নিয়ে রাজনীতি করা ঠিক হবে না। আমি মনে করি এ দুর্যোগ মোকাবিলায় সবার এগিয়ে আসা উচিত। গতকাল দুপুরে ধানমন্ডির বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৮৯তম জম্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

বেগম ফজিলাতুন নেছা মুজিবের স্মৃতিচারণ করতে গিয়ে তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে তার পাশে সার্বক্ষণিক ছায়া হয়ে ছিলেন বঙ্গমাতা। ’৬৯-এর আন্দোলনের সময় প্রত্যেকটি দিন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের সঙ্গে আমাদের দেখা হতো। তিনি আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। তিনি আরও বলেন, অনেক সময় বঙ্গবন্ধুর নির্দেশ আমরা বঙ্গমাতার কাছ থেকেও পেতাম।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর