শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

দেশ উন্নত হচ্ছে বলেই ডেঙ্গু রোগ : প্রতিমন্ত্রী স্বপন

নিজস্ব প্রতিবেদক

দেশ উন্নত হচ্ছে বলেই ডেঙ্গু রোগ দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। গতকাল গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক সেমিনারে তিনি বলেন, দেশ যত উন্নত হবে মানুষের সমস্যা তত বাড়বে। যে দেশ যত উন্নত হচ্ছে সে দেশে তত রোগের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নত দেশ হতে যাচ্ছে। তাই এখন দেশে ডেঙ্গু এসেছে। মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটছে তত নানা রোগে আক্রান্ত হচ্ছে। বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে এ সেমিনারের আয়োজন করে।

ওই সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে স্বপন ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধুকন্যা মুক্তিযদ্ধের চেতনা বাস্থবায়নসহ বঙ্গবন্ধুর যে মূল আদর্শ ছিল সোনার বাংলা, গ্রামের মানুষের উন্নয়ন তা বাস্তবায়নের কাজ করছেন।

বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির (বাপার্ড) মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধি, বিভিন্ন সরকারি দফতর ও বাপার্ডের কর্মকর্তারা অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর