শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

স্ত্রীর সম্মান বাঁচাতে বখাটের মার খেলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক

রাবি প্রতিনিধি

স্ত্রীর সম্মান বাঁচাতে গিয়ে বখাটেদের হাতে মার খেলেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদকপ্রাপ্ত রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক রাশিদুল ইসলাম। রাজশাহী শহরের জনবহুল সাহেববাজার মনিচত্বরে এ ঘটনা ঘটে ১০ আগস্ট।

বিষয়টি সেদিনই নিজের ফেসবুক ওয়ালে  শেয়ার করেন ভুক্তভোগী শিক্ষক। ঘটনার সময় আশপাশে মানুষের সাহায্য চাইলেও তারা নিশ্চুপ দাঁড়িয়ে দেখছিলেন বলে জানান তিনি। এমনকি তিনি সবার কাছে ‘বাঁচান’ বলে সাহায্য চাইলেও  কেউ এগিয়ে আসেনি কিন্তু তিনি এক পর্যায়ে ক্রোধান্বিত হয়ে ‘ও আমার বউ, গার্লফ্রেন্ড না, কাবিননামা দেখাতে হবে আপনাদের?’ বললে উল্টো বখাটেদের পক্ষ নিয়ে একজন ভিড়ের মধ্য থেকে বলে, ‘হ্যাঁ, কাবিননামা নিয়েই চলাফেরা করতে হবে!’ ঘটনার বিবৃতি দিয়ে ফেসবুকে রাশিদুল ইসলাম  লেখেন, ‘মেনে নিন নয়তো দেশ ছেড়ে চলে যান। এদেশে আপানার চোখের সামনে আপনার মা,  বোন অথবা বউ ধর্ষিত হলেও প্রতিবাদ করবেন না, আশপাশে কাউকে পাবেন না। মার খেয়ে মরবেন। কারণ আপনি একটা জানোয়ার, আমিও একটা জানোয়ার, জানোয়ারে ভরা সমাজ আমাদের। আজকের ঘটনাটা সংক্ষেপে বলি। সাহেববাজার মনিচত্বরের মতো জনবহুল এলাকাতেও আমার বউ হেনস্তার শিকার হয়। এক পাল ছেলের মধ্যে একজন আমার বউকে পেছন থেকে কয়েকবার ইচ্ছাকৃত ধাক্কা দেয়। দুই-তিনবার সহ্য করলেও পরেরবার প্রতিবাদ করি। ব্যাস,  সোনার ছেলেদের দাপট শুরু। শেষে আমাকে  সোনাদীঘি মসজিদের সামনে ৫-৭ জন মিলে ঘিরে ধরে মারা শুরু করে। এই পর্যন্ত না হয়  মেনে নিলাম।

স্ত্রীর সম্মান রক্ষা করতে গিয়ে বখাটেদের হাতে মার খেলেন প্রধানমন্ত্রীর গোল্ড মেডেলপ্রাপ্ত শিক্ষক। কিন্তু ওখানে কম করে হলেও ৫০ জন আমার মার খাওয়া দেখছিল। একজনও এগিয়ে আসেনি।

সর্বশেষ খবর