শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

সৌদি আরবে শোক দিবস পালিত

সৌদি আরব প্রতিনিধি

যথাযথ মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় সৌদি আরবের রিয়াদের বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা এবং বাংলাদেশ হজ মিশন মক্কায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। প্রথমবারের মতো বাংলাদেশ হজ মিশন মক্কা ব্যাপক পরিসরে আয়োজন করে জাতীয় শোক দিবসের। গতকাল সকালে সরকারি হাজীদের ৭ নম্বর হোটেলে ধর্মসচিব আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ, সাবেক মুখ্য সচিব আবদুল করিম, কাউন্সিলর হজ মো. মাকসুদুর রহমান। অন্যদের মাঝে বক্তব্য রাখেন বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, প্রখ্যাত কণ্ঠশিল্পী ফকির আলমগীর, হাবিবুর রহমান যুক্তিবাদী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা করেন। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এর আগে দিবসটি উপলক্ষে কোরআন খতমের ব্যবস্থা করা হয়।

এদিকে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। এ সময় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া সৌদি আরবে বসবাসরত বাংলাদেশি চিকিৎসক, প্রকৌশলী, ব্যবসায়ী, শিক্ষক ও কমিউনিটির নেতারাসহ বিভিন্ন পেশার অভিবাসীরাও উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর