শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

কলকাতায় বঙ্গবন্ধুর শাহাদাত দিবস পালিত

কলকাতা প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে গতকাল কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে।

সকালে মিশন প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করেন ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান। সকাল ৮টায় বঙ্গবন্ধুর স্মৃতিবাহী কলকাতার ইসলামিয়া কলেজের (বর্তমান মৌলানা আজাদ কলেজ) বেকার হোস্টেলে বঙ্গবন্ধু স্মৃতিকক্ষে স্থাপিত তাঁর আবক্ষ মূর্তিতে ফুলেল শ্রদ্ধা জানান ডেপুটি হাইকমিশনারসহ অন্যরা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাকখারুল ইকবাল, কাউন্সেলর বি এম জামাল হোসেন, সংসদ সদস্য অ্যারোমা দত্ত ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান প্রমুখ।

এ ছাড়াও সোনালী ব্যাংক লিমিটেড (কলকাতা শাখা) ও বাংলাদেশ বিমানের পক্ষ থেকেও এদিন বঙ্গবন্ধুকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে জাতির জনক ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত এবং এক মিনিট নীরবতা পালন করা হয়। বেকার হোস্টেলের ২৩ এবং ২৪ নম্বর যে ঘর দুটিতে বঙ্গবন্ধু থাকতেন সেই ঘর দুটিও ঘুরে দেখেন মিশনের কর্মকর্তাসহ অন্যরা। সকাল ১০টা থেকে ডেপুটি হাইকমিশনের সভাঘরে ‘স্বেচ্ছায় রক্তদান’ শিবিরের আয়োজন করা হয়েছে।

বিকালে কলামন্দিরে কলাকুঞ্জ মিলনায়তনে ‘ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যান্ড বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা হয়েছে। 

সর্বশেষ খবর