রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

সিরিজ বোমা হামলাকারীরা এখনো সক্রিয় : হানিফ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ২০০৫ এর ১৭ আগস্টে সিরিজ বোমা হামলাকারীরা এখনো পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে সক্রিয়। এরা অশুভ শক্তি। এরা দেশ এবং জাতির শত্রু। গতকাল দুপরে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার ১৪তম বার্ষিকীতে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।  মাহবুব-উল আলম হানিফ বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোট শাসনামলে সারা দেশে জঙ্গি-মৌলবাদী গোষ্ঠীর উত্থানের গডফাদার ছিল তারেক রহমান। পাকিস্তানের নির্দেশে তারেকের নেতৃত্বে বাংলাদেশকে একটি সন্ত্রাসী রাষ্ট্র বানানোর চেষ্টা করা হয়েছিল। তিনি বলেন, পরবর্তীতে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতায় গত ১০ বছরে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন অগ্রগতির পাশাপাশি সরকার সন্ত্রাস এবং জঙ্গিকে কঠোরভাবে দমন করে দেশকে সন্ত্রাস এবং জঙ্গিমুক্ত দেশ হিসেবে আন্তর্জাতিক মহলে সুপরিচিত করেছে। তিনি বলেন, ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিএনপি-জামায়াতের দুঃশাসন, এটি অন্য কিছু নয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা যেমন কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না, এটা ছিল একাত্তরের পরাজয়ের চরম প্রতিশোধ। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য সব চক্রান্তে লিপ্ত ছিল। পাকিস্তানের এজেন্ট হিসেবে তাদের এজেন্ডা বাস্তবায়ন করেছেন জিয়াউর রহমানের উত্তরাধিকার তার সহধর্মিণী খালেদা জিয়া এবং তার পুত্র তারেক রহমান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাই।

অশুভ শক্তির চিরতরে অবসান ঘটাব- এই হোক আমাদের সবার অঙ্গীকার।

মানববন্ধন সমাবেশে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ মহানগর উত্তর ও দক্ষিণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

সর্বশেষ খবর