সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

মানুষ দিশাহারা, কৃষক শ্রমিক ন্যায্যমূল্য থেকে বঞ্চিত : দুদু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, মানুষ আজ দিশাহারা, আতঙ্কিত। দেশের শ্রমিক-কৃষক তাদের শ্রম-ঘামের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত। মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতা আজ ভূলুণ্ঠিত। গোটা দেশ আজ জালিম সরকারের শোষণ-নিপীড়নের অভয়ারণ্যে পরিণত হয়েছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় অবিচারের কারাগারে বন্দী। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দ্বিতীয় দিনের মতো ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র বিতরণের উদ্বোধনকালে ছাত্রদলের সাবেক এই সভাপতি এসব কথা বলেন। এ সময় ছাত্রদলের সাবেক সভাপতি রুহুল কবির রিজভী আহমেদ, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, সাবেক প্রথম যুগ্ম আহ্বায়ক এ বি এম মোশাররফ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, সাবেক সভাপতি আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, সাবেক সভাপতি রাজিব আহসান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, একাত্তরের অর্জিত অধিকার ভূলুণ্ঠিত। তারেক রহমান স্বাচ্ছন্দ্যে দেশে ফিরতে পারছেন না। সারা দেশে হাজার হাজার নেতা-কর্মী হয় জেলে, না হয় গুমের মধ্যে মৃত্যুর মুখোমুখি। দুই লাখেরও বেশি মামলা মাথায় নিয়ে ২৬ লাখ নেতা-কর্মী আতঙ্কে দিন কাটাচ্ছেন, দেশে কৃষক ও শ্রমিক তাদের ঘামের ন্যায্যমূল্য পাচ্ছেন না, কোরবানির চামড়া রাস্তায় ফেলে দেওয়া হচ্ছে। নারী সমাজও তাদের মর্যাদা নিয়ে থাকতে পারছে না। শিশু থেকে শুরু করে বৃদ্ধারা পর্যন্ত ধর্ষিত হচ্ছেন, কিন্তু কেউ বিচার পাচ্ছেন না। ঠিক এমনই জাতির এক ক্রান্তিলগ্নে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল মানুষের অধিকার প্রতিষ্ঠায় নতুন সম্ভাবনাময় দিন সৃষ্টির লক্ষ্যে রাজপথে নামছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পরামর্শ অনুযায়ী সাবেক ছাত্রনেতারা উদ্যোগী হয়ে যে ভূমিকা গ্রহণ করেছেন- তা হচ্ছে কাউন্সিলের মাধ্যমে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচন।

এ দেশে স্বৈরাচার পতনের যে দৃষ্টান্ত ছাত্রদল অতীতে রেখেছে, ছাত্রদলের এই সম্মেলনের মধ্য দিয়েই সেই উজ্জ্বল দৃষ্টান্ত আগামী দিনেও পতপত করে বাংলার আকাশে ওড়ানো হবে।

সর্বশেষ খবর