শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বিচার বিভাগের স্বাধীনতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করেছেন বঙ্গবন্ধু

-প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিচার বিভাগের স্বাধীনতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য আজীবন কাজ করে গেছেন। তিনি চেয়েছিলেন দুঃখী মানুষের মুখে হাসি হবে চিরস্থায়ী। বাংলাদেশ হবে বৈষম্যমুক্ত, সততাভিত্তিক, অসাম্প্রদায়িক। গতকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (সুপ্রিম কোর্ট বার) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নুরুজ্জামান, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর উল ইসলাম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী এ এফ এম মেসবাহ উদ্দিন, ব্যারিস্টার ফজলে নূর তাপস প্রমুখ।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ ছিল গভীর মানবিক দর্শন। সারাজীবন তিনি ঘুমন্ত মানুষের জাগরণে ব্যয় করেছেন। পঁচাত্তরে ঘাতকরা যখন তাঁকে হত্যা করে তারা ভেবেছিল বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ থাকবে না। তারা জানত না আদর্শের মৃত্যু নেই। বঙ্গবন্ধুর জীবনাদর্শ বুকে ধারণ করে আজও বাঙালি তাঁর লালিত সোনার বাংলার স্বপ্ন পূরণে প্রত্যয়।

সর্বশেষ খবর