বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি প্রয়োজন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বাড়ানোর জন্য বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছে সরকার। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সঙ্গে এই বন্দরের সক্ষমতা আরও বৃদ্ধি প্রয়োজন। তাই পতেঙ্গা কনটেইনার টার্মিনাল নির্মিত হচ্ছে। লালদিয়ায় কাজ শুরু হয়েছে। বে-টার্মিনালকে সরকারের অগ্রাধিকার প্রকল্পভুক্ত করা হয়েছে। গতকাল সকালে চট্টগ্রাম বন্দর অডিটোরিয়ামে নবগঠিত চট্টগ্রাম বন্দর উপদেষ্টা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশ। বন্দর হ্যান্ডলিংয়ে জড়িত স্টেকহোল্ডার, শ্রমিক সংগঠন ও বিভিন্ন অ্যাসোসিয়েশনের মনে রাখতে হবে, দেশের স্বার্থ সবার আগে।

বন্দরের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন শফিউল বারীর সঞ্চালনায় সভায় চট্টগ্রাম বন্দর উপদেষ্টা কমিটির সভাপতি ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু জন্ম না নিলে স্বাধীন দেশের পরিচয় দিতে পারতাম না। চট্টগ্রাম বন্দরকে অর্থনীতির লাইফলাইন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বন্দর সচল রাখার উদ্দেশ্যে এ সভা। সভায় সরকারদলীয় হুইপ শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, নজরুল ইসলাম চৌধুরী, ওয়াসিকা আয়েশা খান প্রমুখ বক্তব্য রাখেন।

 বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ, কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম আকতার হোসেন, বারভিডার সভাপতি আবদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর