বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

শুধু রোহিঙ্গা নয়, সামনে চতুর্মুখী বিপদ আসছে

-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা সমস্যার মতো দেশে আরও ‘বিপদের’ শঙ্কা প্রকাশ করে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘শুধু রোহিঙ্গা সমস্যা নয়, আরও বিপদ আসছে। চোখ বন্ধ করে থাকলে চলবে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমানের ১২তম ‘কারামুক্তি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 সংগঠনের সভাপতি আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন আজাদ, তাইফুল ইসলাম টিপু, আনিসুর রহমান তালুকদার খোকন, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ উত্তরাঞ্চলের বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল বলেন, ‘দেশে গণতন্ত্র নেই, মানুষ ভোট দিতে পারেনি। মানুষ ন্যায়বিচার পায় না, তারা অসহায় হয়ে গেছে।  রোহিঙ্গারা এসেছে। তাদের ফেরত পাঠানোর কোনো ব্যবস্থা নিতে পারেনি সরকার।

ভারতের আসামের নাগরিকপঞ্জির প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, ‘আসামে যে এনআরসি তৈরি হয়েছে আমরা জানি না এর মধ্যে কী আছে না আছে। আমরা এটুকু বুঝি যে, একটা বিপদ জানান দিচ্ছে। অবশ্যই বাংলাদেশের মানুষকে সজাগ হতে হবে। মানুষকে জাগিয়ে তুলতে হবে। দেশকে সামনের দিকে নিয়ে যেতে হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর