মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক মারধরের ঘটনায় দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। গতকাল বেলা ১১টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলে দুপুর ১টা পর্যন্ত। একই সঙ্গে দুপুর ১২টায় নগরীর সাত রাস্তার মোড়ে শহীদ মিলন চত্বরে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তি ও নিরাপদ কর্মস্থলের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা এ কর্মসূচির আয়োজন করে। একই সঙ্গে বাংলাদেশ প্রাইভেট প্র্যাক্টিশনার্স অ্যাসোসিয়েশন (বিপিএমপিএ) ও বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন (বিপিএইচসিডিওএ) এই কর্মসূচি পালন করে।

এদিকে কর্মসূচি চলাকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোরে চিকিৎসাসেবা বন্ধ ছিল। এছাড়া খুলনার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাসেবা বন্ধ ছিল। এতে ভোগান্তিতে পড়েন রোগী ও তাদের স্বজনরা।

জানা যায়, গত শনিবার রাতে রোগীর মৃত্যুকে কেন্দ্র নগরীর খালিশপুর ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক ডা. সুজাউদ্দিন সোহাগকে মারধরের ঘটনা ঘটে। তাকে ওই ক্লিনিক থেকে জোরপূর্বক তুলে এনে খুলনা মেডিককেল কলেজ হাসপাতাল এলাকায় মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

সর্বশেষ খবর