সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

ফেসবুকের বিকল্প ‘হার্টসবুক’

নিজস্ব প্রতিবেদক

বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের পাশাপাশি যুক্ত হলো ‘হার্টসবুক  (heartsbook)  বা এইচবি। ফেসবুকের মতোই হার্টসবুক বা এইচবিতে আছে লাইক, কমেন্ট ও শেয়ারিং সিস্টেম।

হার্টসবুকে টিভি দেখার পাশাপাশি আরও থাকছে মেসেঞ্জার, ফটো, অডিও-ভিডিও পোস্ট করার অপশন। প্রচুর পরিমাণে স্টিকার ও কয়েন সেন্ড করা যাবে হার্টসবুকে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে হার্টসবুক-এর উদ্বোধন করেন হার্টসবুকের চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ উদ্দিন সরকার রুবেল। এ অনুষ্ঠানে হার্টসবুকের ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর শামিমা সরকারসহ হার্টসবুকের শুভ মহরত অনুষ্ঠানে আমেরিকা, চায়না, তুরস্ক, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, হংকং, ইউক্রেইন, তাইওয়ান, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া ও ফিলিপাইনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে হার্টসবুকের চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ উদ্দিন সরকার রুবেল বলেন, বিশ্বে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে হার্টসবুক (heartsbook)  গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। খুব শিগগিরই বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, চায়না, জাপান, মালয়েশিয়া ছাড়াও এশিয়ার বিভিন্ন দেশ এবং ইউরোপ আমেরিকাসহ সারা বিশ্বে হার্টসবুক-এর ইউজার সংখ্যা বৃদ্ধি পাবে। হার্টসবুকে একসঙ্গে ১০ হাজার বন্ধু বানানো যাবে। এ ছাড়াও লাইভ ভিডিও এবং ওয়েব সিস্টেম রয়েছে হার্টসবুকে। যে কোনো স্মার্ট ফোনের গুগল প্লে স্টোর থেকে heartsbook.com লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোডের পর সাইনআপ করে সহজেই হার্টসবুক ব্যবহার করা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর