মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ঢাবিতে হচ্ছে বঙ্গবন্ধু রিসার্চ ইনস্টিটিউট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মুজিববর্ষ সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিচ অ্যান্ড লিবার্টি’ নামে একটি গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে। গতকাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী এই ফোরামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিচ অ্যান্ড লিবার্টি’ প্রতিষ্ঠার জন্য উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়। একই সঙ্গে ‘ঢাকা ইউনিভার্সিটি টেকনোলজি ট্রান্সফার অফিস’ এবং ‘অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স’ নামে দুটি কার্যালয় খোলারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুই শিক্ষক চাকরিচ্যুত : শিক্ষাছুটি সংক্রান্ত বিধান লঙ্ঘনের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচু্যুত করেছে সিন্ডিকেট। তাঁরা হলেন বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিজ জামান এবং তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক রাবেয়া ফেরদৌসী। এ ছাড়া সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এক কর্মচারীকে অর্থ চুরির দায়ে চাকরি থেকে বরখাস্ত করেছে।

সর্বশেষ খবর