বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
প্রধানমন্ত্রীর বিদেশ সফর

হুইপপুত্র শারুন তালিকা থেকে বাদ পড়লেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মদ, জুয়া ও ক্যাসিনো বিতর্কে আলোচনা-সমালোচনার শীর্ষে থাকা হুইপ শামসুল হক চৌধুরীর ছেলে নাজমুল করিম চৌধুরী শারুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরসঙ্গীর তালিকা থেকে বাদ পড়েছেন। শারুন এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি। শারুন আওয়ামী লীগের অর্থ উপকমিটির সদস্য। তিনি অবশ্য চট্টগ্রাম চেম্বারের পরিচালক হিসেবে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মনোনীত হয়েছেন বলে ব্যবসায়ীসূত্রে জানা যায়। ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী সরকারের অভিযানে প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলে বিতর্কিত হন হুইপ ও চট্টগ্রাম আবাহনী ক্লাবের নিয়ন্ত্রক শামসুল হক চৌধুরী। তার বিরুদ্ধে জুয়ার আসরে পৃষ্ঠপোষকতার অভিযোগ তোলেন খোদ চট্টগ্রাম আওয়ামী লীগের একাংশের নেতারা। এর পরই বাবার বয়সী আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা মহাসচিব মুক্তিযোদ্ধা দিদারুল আলম চৌধুরীর সঙ্গে মুঠোফোনে অশোভন আচরণ করে বিতর্কিত হন শারুন।

এ নিয়ে হুইপপুত্রের অডিও ফাঁস হওয়ার ২৪ ঘণ্টা না যেতেই একে-৪৭ রাইফেল হাতে যুদ্ধংদেহী মনোভাবে উপর্যুপরি ফায়ার এবং বিদেশি মদবিলাসের ভিডিও ও ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে ব্যাপক বিতর্কে জড়িয়ে পড়া হুইপপুত্র শারুনকে সরকারি নীতিনির্ধারকরা শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর ভারত সফরসঙ্গীর তালিকা থেকে বাদ দিয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়।

এ ব্যাপারে চেম্বার সচিব প্রকৌশলী মো. ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে হুইপপুত্র নাজমুল করিম চৌধুরী শারুন গতকাল গণমাধ্যমকে বলেন, ‘আমার পরিবার থেকে এসব বিষয়ে কথা বলতে নিষেধ করা হয়েছে।’

সর্বশেষ খবর