শিরোনাম
রবিবার, ৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

শীর্ষ সন্ত্রাসী জিসানকে দেশে আনার প্রক্রিয়া শুরু হয়েছে

--------------------- আইজিপি

নিজস্ব প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেফতার পলাতক শীর্ষ সন্ত্রাসী জিসানকে দ্রুত দেশে ফিরিয়ে আনার কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, দুবাইয়ের সঙ্গে বাংলাদেশের বন্দী বিনিময় চুক্তি না থাকলেও কূটনৈতিক ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে আনা হবে। ইতিমধ্যে জিসানকে দ্রুত দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দির ও রামকৃষ্ণ মিশনে দুর্গা পূজাম প পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে তাদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন করতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সারা দেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। পূজার শেষ দিন পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে।

পুলিশপ্রধান বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা। প্রতি বছর আমাদের দেশে মন্ডপের সংখ্যা বাড়ছে। এর মধ্য দিয়েই অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র ফুটে উঠছে। পূজামন্ডপ পরিদর্শনকালে আইজিপির সঙ্গে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে তিনি পুণ্যার্থীদের সঙ্গে কথা বলেন ও শুভেচ্ছা বিনিময় করেন।

সর্বশেষ খবর