রবিবার, ৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

আত্মমর্যাদাশীল দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের সংবিধান সব ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজীবন সংগ্রাম করেছেন, প্রতিষ্ঠা করেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশ।

গতকাল ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এ সময় ‘পথিকৃৎ’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

ড. শিরীন শারমিন বলেন, সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আত্মমর্যাদাশীল দেশ গড়তে খ্রিস্টান অ্যাসোসিয়েশনসহ সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

দারিদ্র্যের হার কমিয়ে আনা, রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ উন্নয়নের সব সূচকে বাংলাদেশর অবস্থান সুদৃঢ়।

স্পিকার বলেন, খ্রিস্টান অ্যাসোসিয়েশন দেশের শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্যবসা-বাণিজ্য, সমবায় আন্দোলনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ঢাকা মহাধর্মপ্রদেশের আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, সিএসসি।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি, যুব, ক্রীড়া এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং এমপি, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ঝর্ণা সরকার এমপি ও বাংলাদেশে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত আর্ল আর মিলার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হিউবার্ট গমেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নমিতা হালদার। অনুষ্ঠানে সংগীতে বিশেষ অবদানের জন্য সমর দাসকে (মরণোত্তর) ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য এঞ্জেলা গোমেজকে (মরণোত্তর) সম্মাননা পদক প্রদান করা হয়।

সর্বশেষ খবর